LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

“আমরা শিল্পীরা একপ্রাণ” বাউল রণেশ ঠাকুরের ঘর নির্মাণের জন্য শিল্পী আশিকের মাধ্যমে এক লক্ষ টাকা প্রদান



একে কাওসার, (হবিগঞ্জ) জেলা প্রতিনিধি
 
সুনামগঞ্জের দিরাইয়ে বাউলশিল্পী রণেশ ঠাকুরের গানের আসরঘর পুড়ে যাওয়ার ঘটনায় সংগীত শিল্পী আশিকের মাধ্যমে এক লক্ষ টাকা নতুন করে ঘর নির্মাণের জন্য প্রদান করা হয়েছে। বাউল রণেশ ঠাকুরের গানের আসর ঘর পুড়ে যাওয়ার খবর পেয়ে জগন্নাথপুরের লন্ডন প্রবাসী নজরুল ইসলাম বিশিষ্ট সংগীত শিল্পী আশিকের সাথে যোগাযোগ করেন। পরে আজ শুক্রবার সংগীত শিল্পী আশিক বিকেল ৫টার দিকে রণেশ ঠাকুরের গ্রামের বাড়ি উজানধল গ্রামে q গিয়ে ঘর নির্মাণের জন্য নগদ এক লক্ষ টাকা বাউল শিল্পীর হাতে তুলে দেন।
 
নগদ অর্থ তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন বাউল সম্রাট শাহ আব্দুল করিমের একমাত্র ছেলে বাউল নূরজালাল, বিশিষ্ট সংগীত শিল্পী আশিকুর রহমান আশিক, সাংবাদিক ও সমাজকর্মী চৌধুরী আশিক, লন্ডন প্রবাসী অর্থদাতা নজরুল ইসলামের ছোট ভাই নাজমুল ইসলাম, দিরাই শাহ আব্দুল করিম পরিষদের সভাপতি আপেল মাহমুদ, কণ্ঠ শিল্পী মৃণাল বাবু ও আশিষ দাস প্রমুখ। 
 
সংগীত শিল্পী আশিক জানান, রণেশ ঠাকুরের ঘর পুড়ে যাওয়ার খবর শুনে খুব আহত হই। ২০২০সালেও প্রাচীন যুগের বর্বরদের মত দুবৃত্তরা রাতের আধারে তার গানের আসর ঘরে আগুন ধরিয়ে দেয়। এটা সাংস্কৃতিক অঙ্গণের জন্য খবুই আতংকের। এই খবরটি আমরা ফেইসবুক দেই এবং প্রতিবাদ জানাই পরে সারা দেশ মানুষ এমন ঘটনার নিন্দা জানান। আমার ফেইসবুকে থাকা লন্ডন প্রবাসী জগন্নাথপুরের নজরুল দেখে তিনিও মর্মাহত হন এবং উনি সাথে সাথে আমার সাথে যোগাযোগ করে পুড়ে যাওয়া ঘরটি নির্মাণ করার প্রতিশ্রæতি দেন। উনার সেই প্রতিশ্রæত কথা মত টাকা পাঠান। আজকে আমরা হবিগঞ্জ থেকে নজরুল ভাইয়ের ছোট ভাই নাজমুল ভাইসহ বাউল রণেশ ঠাকুরের হাতে নগদ এক লক্ষ টাকা তুলে দেই। এসময় বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ছেলে শাহ নূরজালাল ভাইও সাথে ছিলেন। আমরা এই টাকা দেওয়ার মাধ্যমে বাউল শিল্পীদের কোন করুণা করিনি। আমরা সকল অপশক্তিকে বুঝিয়েছি আমরা শিল্পীরা, বাউলরা একপ্রাণ। আমরা সবাই ঐক্যবদ্ধ আছি।
 
বাউল রণেশ ঠাকুর জানান, আমরা ঘরটি পুড়ে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত মানুষের যে ভালোবাসা পেয়েছি তাতে আমি মুগ্ধ। সবাই আমাকে ভালোবাসে, গানকে ভালোবাসে। বাউল গান ভালোবাসে। আজকে আশিক ভাইয়ের মাধ্যমে আমার লন্ডনের নজরুল ভাই নগদ এক লক্ষ টাকা দিলেন ঘরটি বানানোর জন্য। এর আগে জেলা প্রশাসক মহোদয়, ইউএনও মহোদয় শিল্পকলা একাডেমী, আমার বন্ধু বান্ধব সবাই এগিয়ে এসেছেন। আমি সত্যি খুব খুশী। তবে সব বাউল লিশ্পী এবং অন্য শিল্পীদেরও বিপদের সময় সবাই এগিয়ে আসবেন এই কামনা করি। মানুষের জয় হোক, বাউল গানের জয় হোক।
 
এর আগে সুনামগঞ্জ জেলা প্রশাসন নগদ ২০হাজার টাকা ও তিনবান্ডিল ঢেউটিন ও জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে নতুন একটি ভালো মানের দোতরা, একজোড়া মন্দিরা, একটি ডপকি, একটি নোটবুক, কলম উপহার দেওয়া হয়েছে। একই সময় রণেশ ঠাকুরের হাতে জাতীয় শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর দেওয়া ১০হাজার টাকা তুলে দেয়। 
 
গত ১৭মে রোববার রাতে রণেশ ঠাকুরের বাড়িতে দুর্বৃত্তরা তার গানের আসরঘরটি আগুনে পুড়ে যায়। এটি সাত হাত প্রস্ত ও ১৪হাত লম্বা টিনের বেড়া ও টিনের চালার একটি ঘর ছিল। তবে তাঁর বসতঘরটি টিনের চালার পাকা ঘর। গভীর রাতে শব্দ শুনে তিনি বের হয়ে দেখেন আসর ঘরে আগুন জ্বলছে। এই ঘরটিতে কেউ না থাকলেও এটিতে তাঁর কিছু বাদ্যযন্ত্র ও গানের খাতা ছিল। রণেশ ঠাকুর না বললে, স্থানীয় সাংস্কৃতিকর্মীরা বলছেন, এটি পরিকল্পিত। যারা নানা সময়ে শাহ আবদুল করিমকে তার গানের চর্চায় বাধা দিয়েছে, তারাই রণেশ ঠাকুরের গানের আসরঘরে আগুন দিয়েছে।
 
আগুনের ঘটনায় গত মঙ্গলবার রাতে দিরাই থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা করেন রণেশ ঠাকুর। এরপর রাতেই পুলিশ উজানধল গ্রামের এলাম উদ্দিনের ছেলে ফরহাদ আহমদকে (২৪) গ্রেপ্তার করে পুলিশ।


1